Build Your Business

বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

ইমেল মার্কেটিং কেন সোশ্যাল মিডিয়ার চেয়ে ভালো কাজ করে

সোশ্যাল মিডিয়া বর্তমান আধুনিক মার্কেটিং প্রচারাভিযানের একটি অনস্বীকার্য সম্পদ, সম্ভাব্য গ্রাহকদের সরাসরি অ্যাক্সেস সহ ব্র্যান্ড সরবরাহ করার পাশাপাশি পণ্য প্রচার এবং পরিষেবা বিক্রির সৃজনশীল উপায়গুলির একটি অশ্বচালনা প্রদান করে।

 যাইহোক, প্রতি ২৪ ঘণ্টায় শত শত বিলিয়ন ইমেল পাঠানো হচ্ছে, সামাজিক মিডিয়া যুগে এই প্রথাগত ডিজিটাল মার্কেটিং সমাধানটিকে অপ্রাসঙ্গিক বলে লেখা ভুল হবে। প্রকৃতপক্ষে এমন কিছু উপায় আছে যেখানে ইমেইল মার্কেটিং আসলে সামাজিক প্লাটফর্মগুলিকে বিপণনের দৃষ্টিকোণ থেকে ছাড়িয়ে যায়, এবং এখানে এই মূল সুবিধাগুলির একটি মুষ্টিমেয় আছে।

 

ROI পরিমাপযোগ্য

সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর সবচেয়ে বড় নেতিবাচক দিক হচ্ছে আপনার বিনিয়োগে ভালো রিটার্ন পাচ্ছেন তা প্রমাণ করার সাথে সাথে যে বিপুল অসুবিধা হয়। এখানে অনেকগুলি ভেরিয়েবল এবং এতগুলি বিভাজন রয়েছে যে এটির কার্যকারিতা প্রদর্শনের জন্য একটি সোশ্যাল মিডিয়া পোস্টে বিক্রির সন্ধান করা কঠিন।

 

ইমেইল মার্কেটিংয়ের ক্ষেত্রে এটি হয় না, কারণ এটি একটি আরও পরিপক্ক কৌশল এবং প্রচারাভিযানের প্রভাবগুলি ট্র্যাক করার এবং রূপান্তরগুলিতে ক্লিক করার, এবং বিশেষ করে লেনদেনের ইমেইলগুলির মাধ্যমে ক্লিক করার বাস্তব উপায় রয়েছে।

 

স্টাডিজ ধারাবাহিকভাবে দেখিয়েছে যে আপনি যদি আপনার ROI অপ্টিমাইজ করেন তবে ইমেল মার্কেটিং হল একটি উপায়, শুধু সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর সাথেই নয় বরং পেইড সার্চ বিজ্ঞাপনও। আপনার ইমেল মার্কেটিং ক্ষমতা উন্নত করার সম্ভাবনা থাকতে পারে এমন একটি ইমেল API নির্বাচন করার সময় এটি মনে রাখা উচিত।

 

গ্রাহক ধারণ অর্জনযোগ্য

যদিও সোশ্যাল মিডিয়া আজকে গ্রাহকদের সাথে সম্পৃক্ত হওয়ার সেরা জায়গা হিসাবে বিবেচিত হয়, তবে এর সীমা রয়েছে, বিশেষ করে যখন বিদ্যমান গ্রাহকদের জাহাজে রাখার কথা আসে।

 বিপরীতে এর যথেষ্ট প্রমাণ রয়েছে যে ইমেইল মার্কেটিং ব্যবসার জন্য গ্রাহক ধরে রাখার যুদ্ধে অবদান রাখার জন্য একটি দুর্দান্ত হাতিয়ার, পাশাপাশি নতুন গ্রাহক অর্জনের ক্ষেত্রে প্রভাবশালী হওয়া।

 ইমেইল আপনাকে এমন লোকদের সাথে সরাসরি যোগাযোগ করতে দেয় যারা আগে আপনার ব্যবসার সাথে যোগাযোগ করেছিল, আপনাকে সুপ্ত সম্পর্ককে পুনরায় জাগিয়ে তুলতে দেয়, সমস্যাগুলি দেখা দিলে সরাসরি মোকাবেলা করতে পারে এবং আরও ব্যক্তিগতকৃত দৃষ্টিভঙ্গি প্রদান করতে পারে, যা বেশিরভাগ ভোক্তাদের মূল্যবান বলে মনে করে।

  

মাল্টিমিডিয়া বৈশিষ্ট্যগুলি প্রভাবশালী

যদিও এই মুহুর্তে ইমেল একটি শ্রদ্ধেয় যোগাযোগের সমাধান, এটি এখনও বিকশিত এবং উন্নত হচ্ছে, আধুনিক পুনরাবৃত্তির সাহায্যে বিপণন প্রচারাভিযানের মাধ্যমে আরও জটিল, নিমজ্জিত এবং আকর্ষক বিষয়বস্তু সরবরাহ করার অনুমতি দেয় যা এটি ব্যবহার করে।

এর মানে হল যে ইমেইলের সাথে মিল করা সম্ভব এবং এমনকি মাল্টিমিডিয়া ইন্টিগ্রেশন এবং ইন্টারঅ্যাক্টিভিটি যা সোশ্যাল মিডিয়া দ্বারা বহন করা হয় তার সম্ভাব্যতা অতিক্রম করা সম্ভব।

বার্তাগুলিতে ভিডিও বিষয়বস্তু অন্তর্ভুক্ত করা থেকে শুরু করে জরিপ এবং অন্যান্য ইন্টারেক্টিভ উপাদান যুক্ত করা পর্যন্ত, ইমেইলগুলি বেশ কয়েকটি ছবি সংযুক্ত করে সাধারণ প্রচারমূলক কপির চেয়ে অনেক বেশি তৈরি করা যেতে পারে।

 

গ্রাহকরা প্রাসঙ্গিক ইমেল পেয়ে উপভোগ করেন

যদিও ডিজিটাল মার্কেটিংয়ের কিছু ফর্ম ভোক্তাদের উপর চাপিয়ে দেওয়ার মতো মনে করতে পারে, বিশেষ করে সোশ্যাল মিডিয়া স্পেসে যেখানে বিজ্ঞাপনগুলি ফিড বন্ধ করে দেয়, আসলে প্রচুর গ্রাহকদের কাছ থেকে একটি প্রত্যাশা রয়েছে যে ইমেলের মাধ্যমে পাঠানো বিপণন বার্তা গ্রহণযোগ্য হবে।

 মূলত, লোকেরা একটি কারণের জন্য আপনার মেইলিং তালিকায় সাইন আপ করে এবং তাই যদি তারা আপনার ব্র্যান্ড পছন্দ করে তবে তাদের খুশি হবে যখন তাদের ইনবক্সে একটি নতুন বিপণন বার্তা আসে।

নতুন নতুন তথ্য পেতে আমার তথ্য ভান্ডার পেইজটিকে বুকমার্ক করে রাখুন এবং শেয়ার করে অন্যদেরকে দেখার সুযোগ করে দিতে পারেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন